ভিডিও

নির্বাচনি ফলাফল চ্যালেঞ্জ  করে সুপ্রিম কোর্টে পিটিআই

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ০১:৩৮ দুপুর
আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২৪, ১১:১৮ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে সুপ্রিমকোর্টে পিটিশন জমা দিয়েছে পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই)। নানা নাটকীয়তা শেষে জোট সরকার গঠন করতে যাচ্ছে পিএমএল-এন ও পিপিপি ঠিক তখনই নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ইমরানের দল। শুক্রবার দেশটির সর্বোচ্চ আদালতে পিটিআই এ সংক্রান্ত একটি পিটিশন জমা দেয়। 

পিটিশনে পিটিআই দাবি করেছে, ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ১৮০টি আসনে জয়ী হয়েছে পিটিআই সমর্থিত প্রার্থীরা। কিন্তু কারসাজির মাধ্যমে ৯২টি আসনে তাদের জয়ী দেখানো হয়েছে। পিটিআই নেতাদের ক্ষমতা থেকে দূরে রাখতে ‘ভোট কারচুপি’ করা হয়েছে। পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা শের আফজাল মারওয়াত শুক্রবার সন্ধ্যায় বলেন, পিটিশনে প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নিয়োগকেও চ্যালেঞ্জ করা হয়েছে।

এর আগে ১৬ ফেব্রুয়ারি নির্বাচনের ফলাফল বাতিল চেয়ে সুপ্রিম কোর্টে একটি পিটিশন জমা দিয়েছিলেন আলী খান নামে অবসরপ্রাপ্ত এক পাকিস্তানি সেনা কর্মকর্তা। আবেদনে আগের নির্বাচন বাতিল করে নিরপেক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে বিচার বিভাগের সরাসরি তত্ত্বাবধানে ৩০ দিনের মধ্যে নতুন নির্বাচনের আদেশ দেওয়ার জন্য আদালতকে অনুরোধ জানানো হয়েছিল।

এ বিষয়ে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নতুন সরকার গঠন বন্ধও রাখতে বলা হয়েছিল আবেদনে। বুধবার সেই আবেদনের ওপর শুনানির দিনও নির্ধারণ করেছিলেন আদালত। কিন্তু সেদিন আবেদনকারী আদালতে উপস্থিত না থাকায় সেই পিটিশন বাতিল করে দেন সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে আলী খানকে ৫ লাখ রুপি জরিমানাও করেন সর্বোচ্চ আদালত।  

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS